CERTIFICATE AWARD OF OFFICER GUNNERY STAFF COURSE HELD

ঢাকা, ০৮ নভেম্বর ২০১৮ ঃ অফিসার্স গানারী স্টাফ কোর্স (এয়ার ডিফেন্স)-৯ এর গ্রাজুয়েশন সিরিমনি অনুষ্ঠান আজ বৃহস্পতিবার (০৮-১১-২০১৮) চট্টগ্রামস্থ আর্টিলারি সেন্টার ও স্কুলে অনুষ্ঠিত হয় ।

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গ্রাজুয়েট অফিসারগণের মাঝে “জি+ সার্টিফিকেট” প্রদান করেন । অনুষ্ঠানে এই কোর্সের প্রশিক্ষণার্থীদের মধ্য হতে শ্রেষ্ঠ প্রশিক্ষণার্থী পুরস্কার, শ্রেষ্ঠ রিসার্চ পেপার পুরস্কার এবং শ্রেষ্ঠ টেকনিক্যাল প্রজেক্ট পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার প্রদান শেষে সেনাবাহিনী প্রধান তার বক্তব্যে কোর্সের সাথে সংশ্লিষ্ট সকলের গুরুত্বপূর্ণ অবদানের জন্য ধন্যবাদ প্রদান করেন। একই সাথে সফলতার সাথে কোর্স সম্পন্ন করার জন্য প্রশিক্ষণার্থীদের অভিনন্দন জানান।

উল্লেখ্য যে, গত ০৪ ফেব্রুয়ারি ২০১৮ হতে ০৮ নভেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত হালিশহর, চট্টগ্রামে অবস্থিত আর্টিলারি সেন্টার ও স্কুল এ অফিসার্স গানারী স্টাফ কোর্স (এয়ার ডিফেন্স)-৯ পরিচালিত হয়। উক্ত কোর্সে ০৫ জন বিদেশী অফিসারসহ সর্বমোট ১৭ জন প্রশিক্ষণার্থী অফিসার অংশগ্রহণ করেন। বিদেশী অফিসারদের মধ্যে ০১ জন শ্রীলংকান, ০১ জন নেপালী, ০২ জন নাইজেরিয়ান এবং ০১ জন মালয়েশিয়ান প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। অফিসার্স গানারী স্টাফ কোর্স বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি অফিসারগণের সর্বোচ্চ পেশাগত কোর্স। এই কোর্সের মাধ্যমে রেজিমেন্ট অব আর্টিলারির অন্তর্ভূক্ত সকল আধুনিক যুদ্ধ সরঞ্জামাদি কার্যকরভাবে যুদ্ধে ব্যবহারের জন্য অফিসারগণকে প্রশিক্ষিত করে তোলা হয়। উল্লেখ্য এই কোর্স সমাপনান্তে অফিসারগণকে বিইউপি কর্তৃক মাস্টার অব সায়েন্স (এ্যাপ্লায়েড গানারী) গঝপ (অএ) ডিগ্রী প্রদান করা হয়।

অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং, আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড, কোয়ার্টার মাষ্টার জেনারেল, এরিয়া কমান্ডার, চট্টগ্রাম এরিয়া এবং উচ্চপদস্থ সেনা, নৌ ও বিমান বাহিনীর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।