Inter House Annual Sports Competition 2018 of Dhaka Cantt. Girls School and College Held

ঢাকা, ৩০ জানুয়ারি ঃ- ঢাকা ক্যান্ট গার্লস পাবলিক স্কুল ও কলেজের আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা- ২০১৮ আজ মঙ্গলবার (৩০-১-২০১৮) ঢাকা সেনানিবাসস্থ কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

কমান্ডার, ৮৬ স্বতন্ত্র সিগন্যাল ব্রিগেড ও সভাপতি, পরিচালনা পর্ষদ ঢাকা ক্যান্ট গার্লস পাবলিক স্কুল ও কলেজ, ব্রিগেডিয়ার জেনারেল শেখ মুহাম্মদ রিযওয়ান আলী প্রধান অতিথি হিসেবে বেলুন, ফেস্টুন ও কবুতর উড়িয়ে সমাপনী দিনের প্রতিযোগিতার উদ্বোধন করেন। প্রধান অতিথি তার বক্তব্যে, শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সহ-শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ, চারিত্রিক বিকাশ এবং মানবিক মূল্যবোধ সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে ওঠার তাগিদ দেন। তিনি শিক্ষার্থীদেরকে আলোকিত মানুষ ও প্রকৃত দেশপ্রেমিক হওয়ার পাশাপাশি প্রযুক্তির সর্বশেষ জ্ঞান সম্পন্ন আধুনিক বিশ্বের চ্যালেঞ্জ গ্রহণ করার পরামর্শ দেন। কলেজের অধ্যক্ষ, কর্নেল মোঃ মোস্তাফিজুর রহমান শিক্ষার্থীদের পরিপূর্ণ মানসিক বিকাশ ও মানবিক মূল্যবোধ সম্পন্ন প্রকৃত মানুষ হবার জন্য লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিক ও খেলাধুলার মাধ্যমে মন ও শরীর গঠনের উপর গুরুত্ব আরোপ করেন।

কলেজের চারটি হাউসের শিক্ষার্থীদের মধ্যে ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে জাহানারা ইমাম হাউস ও রানার আপ হয় বেগম রোকেয়া হাউস। শিক্ষার্থীদের ব্যাঙ দৌড়, ২০০ মিটার দৌড়, দড়ি লাফ, মার্বেল চামচ দৌড়, রিলে দৌড়, যেমন খুশি তেমন সাজো সবকিছুই যেন অনুষ্ঠানে ভিন্ন মাত্রা যোগ করে। এছাড়া অভিভাবকদের অংশগ্রহণে পুরুষদের ংধাব ঃযব নধষড়ড়হ ও মহিলাদের মার্বেল চামচ দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সবশেষে প্রায় ৪০০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে বাংলাদেশের ঐতিহ্য ও সংস্কৃতি ফুটে ওঠে ‘উৎসবে বাংলাদেশ’ নামক ডিসপ্লে অনুষ্ঠান। উপস্থিত প্রধান অতিথি এবং আমন্ত্রিত অতিথিবর্গ মনোজ্ঞ এই ডিসপ্লেটি উপভোগ করেন। ২৭০০ এর অধিক শিক্ষার্থীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ এবং অভিভাবক ও আমন্ত্রিত অতিথিবর্গের আগমনে বিদ্যালয় প্রাঙ্গন মুখরিত হয়ে উঠে।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতিমন্ডলী, অধ্যক্ষবৃন্দ,পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা ও পরিচালনা পর্ষদের সদস্যগণ উপস্থিত ছিলেন।