GRAND FINAL & PRIZE DISTRIBUTION CEREMONY OF INTER-CANTONMENT PUBLIC SCHOOL & COLLEGE DEBATE COMPETITION HELD.

ঢাকা, ৩১ জুলাই ২০১৮ : আন্তঃ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতা-২০১৮ এর ঢাকা বিভাগীয় গ্রান্ড ফাইনাল ও পুরস্কার বিতরনী আজ, মঙ্গলবার (৩১-০৭-২০১৮) ঢাকা সেনানিবাসস্থ শহীদ বীর উত্তম লেফটেন্যান্ট আনোয়ার গার্লস কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

বিতর্ক প্রতিযোগীতার গ্র্যান্ড ফাইনাল ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর ঢাকা সেনানিবাসস্থ সদর দপ্তর লজিষ্টিকস এরিয়া কমান্ডার মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এসজিপি,এনডিসি,এএফডাব্লিউসি পিএসসি, পিএইচডি। তিনি বিজয়ীদল ও বিতার্কিকদের মাঝে ট্রফি, ক্রেষ্ট ও সনদপত্র বিতরণ করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শহীদ বীর উত্তম লেফটেন্যান্ট আনোয়ার গাল্্র্স কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল ইকবাল আহমেদ এনডিসি,এএফডব্লিউসি, পিএসসি ও কলেজের অধ্যক্ষ কর্নেল মোহাম্মদ ওয়াহিদুর রহমান। ছায়া সংসদের আদলে অনুষ্ঠিত এই বিতর্ক প্রতিযোগীতার স্পীকার ছিলেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

চারদিন ব্যাপি আয়োজিত প্রতিযোগীতার গ্র্যান্ড ফাইনালে “সড়ক দূর্ঘটনা রোধে জনসচেতনতার চেয়ে চালকের ভূমিকা বেশি” র্শীষক বিষয়ে স্কুল বিভাগের প্রতিযোগীতায় শহীদ বীর উত্তম লেফটেন্যান্ট আনোয়ার গার্লস কলেজ চ্যাম্পিয়ন এবং আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল রানার আপ হয়। অপরদিকে “একমাত্র সাংস্কৃতিক জাগরনের মাধ্যমে নৈতিক মূল্যোবোধের অবক্ষয় রোধ করা সম্ভব” র্শীষক বিষয়ে কলেজ বিভাগের প্রতিযোগীতায় আদমজী ক্যান্টনমেন্ট কলেজ চ্যাম্পিয়ন এবং মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ রানার-আপ হয়।

প্রতিযোগীতায় বিচারকবৃন্দ ছিলেন, ঢাকা সেনানিবাসস্থ সদর দপ্তর লজিষ্টিকস এরিয়ার মেজর কামাল আতাউর রহমান, সিপিডির জয়েন্ট ডাইরেক্টর অভ্র ভট্রাচার্য ও জাতীয় বিতর্ক প্রতিযোগীতা চ্যাম্পিয়ন দলের দলনেতা আনিতা ইসলাম শিমু। প্রতিযোগীতা শেষে বিজয়ী বিতার্কিকদের মধে ট্রফি, ক্রেষ্ট ও সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে দেশের বিভিন্ন ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষবৃন্দ, সংশ্লিষ্ট কলেজের শিক্ষক-শিক্ষিকাগণ, অভিভাবকবৃন্দ ও বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী প্রতিযোগীতাটি উপভোগ করেন।