GRADUATION DINNER OF DSCSC COURSE 2017-2018 HELD

 

ঢাকা, ০২ ফেব্রুয়ারিঃ মিরপুর সেনানিবাসস্থ সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজ (ডিএসসিএসসি) এর “ডিএসসিএসসি ২০১৭ – ২০১৮’ কোর্সের গ্র্যাজুয়েশন ডিনার কলেজের অফিসার্স মেসে বৃহস্পতিবার (০১-২-২০১৮) অনুষ্ঠিত হয় ।

মাননীয় প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. গওহর রিজভী অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন । প্রধান অতিথি তাঁর ভাষণে সফলতার সাথে কোর্স সম্পন্ন করার জন্য কোর্সে অংশগ্রহণকারী সকলকে অভিনন্দন জানান । কলেজের শিক্ষার উঁচুমান সম্পর্কে তিনি গভীর সন্তুষ্টি প্রকাশ করেন এবং কলেজের কমান্ড্যান্ট ও সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান । তিনি বাংলাদেশ সশস্ত্র বাহিনীর কর্মকর্তাদের প্রশিক্ষণে সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজের গুরতত্বপূর্ণ ভুমিকার কথা উল্লেখ করে এর উঁচু মান বজায় রাখার জন্য অনুরোধ করেন ।

এ বছর “ডিএসসিএসসি ২০১৭-২০১৮’ কোর্সে বাংলাদেশ সেনাবাহিনীর ১৩৬ জন অফিসার, বাংলাদেশ নৌবাহিনীর ৪০ জন অফিসার, বাংলাদেশ বিমান বাহিনীর ২২ জন অফিসার এবং ব্রাজিল, চীন, ভারত,ইন্দোনেশিয়া, কুয়েত, লাইবেরিয়া, মালয়েশিয়া, মালদ্বীপ, মালি, নেপাল, নাইজেরিয়া, পাকিস্তান, ফিলিপাইন, সৌদি আরব, সিয়েরা লিয়োন, শ্রীলংকা, সুদান, তানজানিয়া, উগান্ডা, যুক্তরাষ্ট্র, জর্ডান এবং জাম্বিয়া থেকে আগত ৬৮ জন অফিসারসহ সর্বমোট ২৬৬ জন প্রশিক্ষণার্থী অংশ গ্রহণ করেন ।

অনুষ্ঠানের শুরুতে কলেজের কমান্ড্যান্ট মেজর জেনারল এ কে এম আব্দুল্লাহিল বাকী স্বাগত ভাষণ প্রদান করেন । তাঁর ভাষণে তিনি এ কলেজের শিক্ষাক্রম ও প্রশাসনের সাথে জড়িত সকলকে তাঁদের সর্বাত্মক সহযোগিতার জন্য গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

এছাড়াও অনুষ্ঠানে, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌবাহিনী প্রধান এ্যাডমিরাল মোহাম্মদ নিজামউদ্দিন আহমেদ,বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার, সশস্ত্র বাহিনী বিভাগের পিএসও, তিন বাহিনীর পিএসওগণ, ডিএসসিএসসি’তে অংশগ্রহণকারী বন্ধুপ্রতীম রাষ্ট্রের প্রতিরক্ষা উপদেষ্টাগণ, উচ্চপদসহ সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ এবং কোর্সে অংশগ্রহণকারী ছাত্র-অফিসারগণ সস্ত্রীক উপস্থিত ছিলেন ।