Flag Raising of 3 Artillery Unites by Chief of Army Staff

ঢাকা, ২৫ এপ্রিল ২০১৮ ঃ সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (General Abu Belal Muhammad Shafiul Huq)) এবং উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাবৃন্দ আজ বুধবার (২৫-৪-২০১৮) সাভার সেনানিবাসের কোর অব মিলিটারি পুলিশ (সিএমপি) সেন্টার এন্ড স্কুলে তিনটি ইউনিটের পতাকা উত্তোলন করেন।

তিনটি ইউনিটের মধ্যে ৬ স্বতন্ত্র এডিএ আর্টিলারি ব্রিগেড এর অধীনস্থ ৪৩ শোরাড মিসাইল রেজিমেন্ট আর্টিলারির পতাকা সেনা প্রধান নিজেই এবং ৯ পদাতিক ডিভিশনের অধীনস্থ ৪৫ এমএলআরএস রেজিমেন্ট আর্টিলারির পতাকা সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ ও ৪৬ ডিভিশন লোকেটিং ব্যাটারি আর্টিলারির পতাকা সাভার এরিয়া কমান্ডার ও ৯ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোঃ আকবর হোসেন উত্তোলন করেন ।

সেনাবাহিনী প্রধান অনুষ্ঠানস্থলে এসে পৌঁছালে সাভার এরিয়া কমান্ডার ও ৯ পদাতিক ডিভিশনের জিওসি তাঁকে অভ্যর্থনা জানান। অতঃপর প্যারেড কমান্ডার মেজর টি এম আবিদ শাহরিয়ার এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকস দল কুচকাওয়াজ প্রদর্শন করে এবং প্রধান অতিথিকে অভিবাদন জানান।

সেনাবাহিনী প্রধান সেনাসদস্যদের উদ্দেশ্যে প্রদত্ত ভাষণে প্রশিক্ষণের মাধ্যমে সুশৃংখল, দক্ষ ও যোগ্য সেনাসদস্য হিসেবে গড়ে উঠার নির্দেশ দেন। সেই সাথে পেশাদারিত্বের ঈপ্সিত মান অর্জন করে অভ্যন্তরীণ ও বাহ্যিক যে কোন হুমকি মোকাবেলায় সদা প্রস্তুত থাকার নির্দেশ দেন।

নবগঠিত এই তিনটি ইউনিটের যাত্রার মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়ন রূপকল্প ফোর্সেস গোল-২০৩০ এর বাস্তবায়নের পথে আরেকটি মাইলফলক সংযোজিত হলো।