FISHING TRAWLER SUNK AT BAY OF BENGAL BANGLADESH NAVY RESCUED NINE FISHERMEN

ঢাকা, ১০ সেপ্টেম্বর ২০১৮ঃ মোংলা ফেয়ারওয়ের অদূরে বঙ্গোপসাগরে একটি বাণিজ্যিক জাহাজের সাথে সংঘর্ষে সোমবার (১০-০৯-২০১৮) সকালে একটি মাছ ধরার ট্রলার ডুবে যায়। খবর পেয়ে গভীর সমুদ্রে টহলরত নৌবাহিনী জাহাজ তুরাগ ট্রলারটিকে উদ্ধারের জন্য তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে ৯ জন জেলেকে সমুদ্রে ভাসমান অবস্থা হতে জীবিত উদ্ধার করে। স্বাধীন-৩ নামে উক্ত ট্রলারটিতে মোট ১২ জন জেলে ছিল। নিখোঁজ ৩ জেলেকে উদ্ধারে নৌবাহিনী জাহাজ তুরাগ নিরবিচ্ছিন্ন উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে। এছাড়া উদ্ধার তৎপরতাকে জোরদার করার লক্ষ্যে মোংলা হতে আরও দুটি নৌবাহিনী জাহাজ মেঘনা ও নিশান ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযানে অংশ নিয়েছে।

উদ্ধারকৃত জেলেরা হলো মোঃ হানিফ (৪০), মোঃ আবুল কালাম (৪২), মোঃ জাকির হোসেন (৪৭), মোঃ সুজন (২৮), মোঃ রুবেল (২৮), মোঃ মুসা (২২), মোঃ জাকারিয়া (১৬), মোঃ কবির (৪২), এবং মোঃ মনির (২০)। এরা সকলেই বরগুনা জেলার পাথরঘাটা থানার কাতারতলী গ্রামের বাসিন্দা। উদ্ধারকৃত জেলেদের নৌবাহিনীর মেডিকেল টিম কর্তৃক জাহাজ তুরাগে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে এবং তারা নৌবাহিনীর জাহাজে অবস্থান করছে।

উল্লে¬খ্য, স্বাধীন-৩ নামে ট্রলারটি পাথরঘাটা থেকে এসে গভীর সমুদ্রে মাছ ধরার কাজে নিয়োজিত ছিল। সোমবার ভোরে বাণিজ্যিক জাহাজের সাথে সংঘর্ষে ট্রলারটি উল্টে যায়। নৌবাহিনী জাহাজ তুরাগ গভীর সমুদ্রে টহলকালে উল্টে যাওয়া ট্রলার ধরে ভেসে থাকা অবস্থায় জেলেদের উদ্ধার করে।