Army Chief Inaugurates the construction work of 3 educational institutions at Jalsiri Housing Project

ঢাকা, ০৩ জানুয়ারি ২০১৯ ঃ ঢাকার পূর্বাচলের ৩০০ ফিট এক্সপ্রেস হাইওয়ের দক্ষিণে পূর্বাচল সংলগ্ন জলসিড়ি আবাসন প্রকল্প এলাকায় ১০, ১২ এবং ১৬ নং সেক্টরে যথাক্রমে ‘আদমজী পাবলিক স্কুল ও কলেজ’, ‘জলসিড়ি পাবলিক স্কুল ও কলেজ’ এবং ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজ’ নামে তিনটি শিক্ষা প্রতিষ্ঠান নির্মিত হতে যাচ্ছে।

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি আজ বৃহস্পতিবার (০৩-১-২০১৯) উল্লেখিত তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের নির্মাণ কাজের উদ্বোধন করেন। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রাথমিক ধাপের নির্মাণ কাজ ২০১৯ সালের মধ্যে সম্পন্ন হবে। আগামী ২০২০ সালের জানুয়ারি মাস থেকে উক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষা কার্যক্রম চালু করার পরিকল্পনা রয়েছে।

উদ্বোধন শেষে সেনাপ্রধান সকলের উদ্দেশে প্রদত্ত ভাষণে বলেন, এ সকল প্রতিষ্ঠানে নিয়ম অনুযায়ী সামরিক বাহিনীর সদস্যের সন্তানদের পাশাপাশি যারা জমি দিয়ে জলসিড়ি আবাসন প্রকল্প বাস্তবায়নে সহযোগিতা করেছে তাদের এবং স্থানীয় অসামরিক ব্যক্তিবর্গের সন্তানরাও পড়ালেখার সুযোগ পাবে। এছাড়াও এখানে একটি অত্যাধুনিক হাসপাতাল ও একটি বিশ্ববিদ্যালয় করার পরিকল্পণা রয়েছে। এসব অবকাঠামো নির্মিত হলে অত্র এলাকার আর্তসামাজিক অবস্থার উন্নতি হবে ।

প্রথম পর্যায়ের নির্মাণ কাজ শেষে আদমজী পাবলিক স্কুল ও কলেজে ২০২০ সালে ১ম থেকে ১০ম শ্রেণী পর্যন্ত ৫০০ জন ছাত্রছাত্রী লেখাপড়ার সুযোগ পাবে। দ্বিতীয় পর্যায়ের নির্মাণ কাজ শেষ হলে এখানে ৩২০০ জন ছাত্রছাত্রী লেখাপড়ার সুযোগ পাবে। একইভাবে ‘জলসিড়ি পাবলিক স্কুল ও কলেজ’ এবং ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজ’ এর সম্পূর্ণ নির্মাণ কাজ শেষ হলে উল্লেখযোগ্য সংখ্যক ছাত্র ছাত্রী লেখাপড়ার সুযোগ পাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উচ্চপদস্থ সেনা কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্থানীয় এবং ঢাকা সেনানিবাস এলাকার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।