6TH REUNIOOF ENGINEERS CORPS OF BANGLADESH ARMY HELD

কাদিরাবাদ (নাটোর), ২২ ফেব্রুয়ারি ২০১৮ ঃ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার্স কোরের ৬ষ্ঠ ইঞ্জিনিয়ার্স কোর পুনর্মিলনী-২০১৮ ও অধিনায়ক সম্মেলন আজ বৃহস্পতিবার (২২-২-২০১৮) নাটোরের কাদিরাবাদ সেনানিবাসস্থ ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং এ অনুষ্ঠিত হয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ইঞ্জিনিয়ার্স কোরের ৬ষ্ঠ পুনর্মিলনী অনুষ্ঠানের কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। এছাড়াও, তিনি পুনর্মিলনী অনুষ্ঠানে আগত অফিসারদের সাথে ফটোসেশনে অংশগ্রহণ করেন।

পুনর্মিলনী প্যারেডে মাননীয় প্রধানমন্ত্রী তাঁর মূল্যবান বক্তব্য প্রদান করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃংখল এবং আধুনিক সমরাস্ত্র সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। (প্রধানমন্ত্রীর ভাষণ সংযুক্ত……………………………………………………………………………….)।
পরে মাননীয় প্রধানমন্ত্রী ইঞ্জিনিয়ার্স কোরের অধিনায়কদের উদ্দেশ্যেও তার দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
উল্লেখ্য, ২০ হতে ২২ ফেব্রুয়ারি ২০১৮ তারিখে ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং, কাদিরাবাদ সেনানিবাসে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে ইঞ্জিনিয়ারিং কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলন এবং ৬ষ্ঠ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।
এর আগে, মাননীয় প্রধানমন্ত্রী কাদিরাবাদ সেনানিবাসে আগমন করলে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (এবহবৎধষ অনঁ ইবষধষ গঁযধসসধফ ঝযধভরঁষ ঐঁয়),কর্নেল কমান্ড্যান্ট ও কমান্ড্যান্ট ইসিএসএমইসহ উধর্¡তন সামরিক কর্মকর্তাবৃন্দ তাঁকে অভ্যর্থনা জানান।

অনুষ্ঠানে অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গের মধ্যে মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অবঃ) তারিক আহমেদ সিদ্দিক (Major General (Retd.)Tarique Ahmed Siddique) , নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ (Admiral Nizamuddin Ahmed)  ও বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার (Air Chief Marshal Abu Esrar) , সংসদ সদস্যবৃন্দ, উধর্¡তন সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দসহ ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং এর অবসরপ্রাপ্ত ও চাকুরিরত কর্মকর্তা এবং অন্যান্য পদবির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।