পিজিআর এর ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতির দরবার অনুষ্ঠিত

ঢাকা, ০৪ জুলাই ২০১৮ঃ  প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) এর ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযথ উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ঢাকা সেনানিবাসস্থ পিজিআর সদর দপ্তরে পালিত হচ্ছে।এ উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি মো:আবদুল হামিদ আজ বুধবার (০৪-৭-২০১৮)  ঢাকা সেনানিবাসস্থ পিজিআর সদর দপ্তর পরিদর্শন করেন এবং  অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার এবং অন্যান্য পদবির সকল গার্ডস সদস্যের দরবারে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

মহামান্য রাষ্ট্রপতি পিজিআর সদস্যদের একাগ্রতা, নিষ্ঠা, শৃঙ্খলাবোধ ও পেশাগত দক্ষতার প্রশংসা করেন এবং সর্বদা নেতৃত্বের প্রতি অনুগত থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের জন্য তাদের প্রতি নির্দেশনা প্রদান করেন। তিনি আরো বলেন, —————- (ভাষণের কপি সংযুক্ত) ——————————–।

১৯৭৫ সালের ০৫ জুলাই স্বাধীন বাংলাদেশের রদপকার, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় গঠিত হয় প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট। এ উপলক্ষে আগামীকাল বৃহস্পতিবার (০৫-৭-২০১৮) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিজিআর সদরদপ্তরে আগমন করবেন ।

৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি পিজিআর সদর দপ্তরে আগমন করলে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ (General Aziz Ahmed) এবং পিজিআর এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জাহাঙ্গীর হারচন (Brigadier General Md. Jahangir Harun) তাঁকে অভ্যর্থনা জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল ষ্টাফ অফিসার (পিএসও), রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব, প্রতিরক্ষা সচিব, মহামান্য রাষ্ট্রপতির সামরিক সচিব, এসএসএফ এর মহাপরিচালক, প্রেস সচিবসহ উর্দ্ধতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উলেলখ্য, প্রতিষ্ঠা লগ্ন থেকেই আজ পর্যন্ত প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট  দেশের ও বিদেশ হতে আগত রাষ্ট্র প্রধান ও সরকার প্রধান এবং রাষ্ট্র ঘোষিত যে কোন অতি গুরচত্বপূর্ণ ব্যক্তিবর্গের দৈহিক নিরাপত্তাসহ সকল প্রকার রাষ্ট্রাচার কার্য অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করে আসছে।  প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান আজ (প্রথম দিন) অত্যন্ত আনন্দঘন পরিবেশে পালিত হয়।